Ads

Special Women "Nasrin Sultana"

"বিশ্বে যা-কিছু মহান সৃষ্টি চির কল্যাণকর
অর্ধেক তার করিয়াছে নারী, অর্ধেক তার নর"

ফায়ার সার্ভিস এর কে যারা খুব কাছ থেকে দেখেছেন, তারাই বর্ণনা করতে পারবেন কেনো তারা সেরা। আর এই সেরাদের সেরা হয়ে যিনি আজকের Motivational Heroine হয়ে থাকছেন, তার নাম নাসরিন সুলতানা।
বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রথম নারী অফিসার হিসেবে ১৯৮৩ সালে যোগদান করেন নাসরিন সুলতানা। তিনিই একমাত্র নারী যিনি কিনা ফায়ার ফিল্ড ওয়ার্কে অংশগ্রহণ করেন। কতটা চ্যালেঞ্জিং বুঝতে পারছেন? নারী-পুরুষ ভেদাভেদ ভুলে অদম্য গতিতে এগিয়ে চলছেন তিনি। দুর্গম, কণ্টকাকীর্ণ পথকে করেছেন প্রবাহিত তরঙ্গ। বাংলাদেশের ৪৯ শতাংশ নারীর লক্ষ্যকে অটুট করতে সদা প্রস্তুত নাসরিন সুলতানা।
 তার সাহসিকতার পরিচয় আর অদম্য আত্মবিশ্বাস তাকে এনে দিয়েছে হাজারো সম্মান অনন্য হওয়ার অনুপ্রেরণা। তাই তো ২০১৫ সালের ফেব্রুয়ারি তে মাননীয় প্রধানমন্ত্রী শেখ-হাসিনা র কাছ থেকে প্রেসিডেন্ট পদক পেয়েছেন। এছাড়াও তিনি ৮ মার্চ, ২০১৭ সালে Freedom Women's Carnival এবং সর্বশেষ RTV জয়া আলোকিত নারী অনুষ্ঠানে এওয়ার্ড পেয়েছেন। 
বর্তমাতে তিনি লালবাগ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে ওয়ারহাউজ ইন্সপেক্টর হিসেবে চাকুরীরত রয়েছেন। তার ২ কৃতী সন্তান তার অনুপ্রেরণা বলে তিনি মনে করেন। 
হাজারো সালাম এই সকল অদম্য নারীদের। হাজার বছর বেঁচে থাকুক নাসরিন সুলতানারা। বাংলাদেশে প্রতিটি ঘরে ঘরে বেড়ে উঠুক Special Women











No comments

Theme images by Aguru. Powered by Blogger.