Ads

প্যারাসিটামল ১ "অবহেলা"


দিনের পর দিন আপনি একজন মানুষকে অবহেলা করে যাবেন, আর ভাববেন সব ঠিক হয়ে যাবে?
নাহ! কিছুই ঠিক হবে না।
সে একদিন রাতে না ঘুমিয়ে চোখের জলে বালিশ ভেজাবে।
কিন্তু তার এই কান্নাতে আপনার কিছু যায় আসবে না। পরের দিনো আপনি তাই করবেন ! আবার সেই অবহেলা....
আবারো খোঁজ নিয়ে জানতে পারবেন, সে চোখের পানি ঝড়াতে ব্যাস্ত।
আপনি ভাববেন "বাহ!" সে তো আমাকে খুব ভালোবাসে.. তাকে যতই অবহেলা করি, সে আমাকে ছেড়ে যাবে না।
এভাবে আপনি অনেক অবহেলা করতে থাকবেন ! আর ভাববেন, আমি যাই করি.. সে তো আমাকে ছেড়ে কখনোই যাবে না। কারণ, সে তো আমাকে খুব ভালোবাসে !


এভাবেই একদিন হঠাত করে জানতে পারবেন, আপনার অবহেলার সত্ত্বেও সে আজ গভীর ঘুমে মগ্ন..
সে আজ আর কাঁদছে না। তার চোখে আর পানি নেই।
বুকের বামপাশটা চিনচিনিয়ে উঠবে আপনার। নিজেই নিজেকে প্রশ্ন করবেন। "একি? আজ সে কাঁদল না কেন ? সে কি আমাকে আর ভালোবাসে না ?"
সে আপনাকে শত ভালোবাসলেও, আপনার এই অবহেলার কারণে একদিন সে আপনাকে ছেড়ে অনেক দূরে চলে যাবে।

মনে রাখবেন, অবহেলা বড়ই খারাপ জিনিস। শুধু মানুষ কেনো? কেউই এটি সহ্য করতে পারে না। 
শত ভালোবাসাকে নিমিষেই শেষ করতে পারে, আপনার এক মিনিটের অবহেলা। 

দিনশেষে, আপনি আপনার আগের মানুষটিকে খুঁজবেন। কিন্তু আর পাবেন না। দেখবেন, সে আপনাকে এড়িয়ে যাবে। আস্তে আস্তে সে আপনার কাছ থেকে অনেক দূরে চলে যাবে।
আপনি যখন তাকে ফিরিয়ে আনতে যাবেন, তখন সে এতটাই দূরে চলে যাবে যে তাকে ফিরিয়ে আনা আর সম্ভব হবে না। 

No comments

Theme images by Aguru. Powered by Blogger.